১৫ বছর পর স্বনামে পর্দায় আসছেন ‘নকল’ শাহরুখ!

7

ডেস্ক রিপোর্ট।। পর্দায় নায়কের ধুন্ধুমার মারপিট কিংবা দক্ষতা দেখে ভক্ত বনে যান অনেকেই। তেমনই সব কান্ডকারখানায় দর্শক মাত করে চলেছেন বলিউড কিং শাহরুখ খান। তবে অনেকেই জানেন না বলিউডের শীর্ষ এ নায়কের নায়কোচিত অনেক দৃশ্যে নীরবেই কাজ করছেন আরেকজন। নাম – প্রশান্ত ওয়াল্ডে। যাকে বলা হয়, ছায়া শাহরুখ বা বডি ডাবল।

গত ১৫ বছর ধরে শাহরুখের সব স্টান্টে জীবনবাজি রেখে শুটিং করেছেন তিনি। আর দর্শক বাহবাটা পেয়েছেন নায়ক। কিন্তু কখনোই সামনে আসেননি। এবার এই স্টান্টম্যানই পর্দায় আসছেন।

মুক্তি পাচ্ছে তার চলচ্চিত্র ‘প্রেমাতুর’। আর প্রেক্ষাগৃহে আসার সময়ও যেন বাজি রাখলেন তার ছবিকে। এটি মুক্তি দিতে যাচ্ছেন সালমান খানের নতুন চলচ্চিত্র ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’-এর এক সপ্তাহে আগে অর্থাৎ আগামি ৭ মে।

বলা যায়, একে তো শাহরুখের ছায়া অন্যদিকে সালমানের সঙ্গে পাঞ্জা- এ দুটি কারণে এখন আলোচনার টেবিলে এই স্টান্টম্যান।

ছবি প্রসঙ্গে জানা যায়, এর গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন প্রশান্ত নিজেই। এতে আরও অভিনয় করছেন হেতা শাহ, কল্যাণী কুমারি, সিরাজ সিং, অমিত সিনহাসহ অনেকে। ছবিটি পরিচালনায় আছেন সুমিত সাগর। আর এর গল্প গড়ে উঠেছে থ্রিলার-ভৌতিক-রোমান্টিকভাবে।

জানা যায়, প্রশান্ত ১৫ বছর ধরেই শাহরুখের ছায়া হিসেবে কাজ করছেন। অভিনয় করেছেন ‘ওম শান্তি ওম’, ‘ডন’, ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘রইস’ ও ‘ফ্যান’-এর মতো ছবিতে।

তবে নিজের পরিচয়ে এবারই প্রথম বড় পর্দায় আসছেন। আর তাতে শাহরুখের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি তিনি। তাকেই উৎসর্গ করেছেন ‘প্রেমাতুর’।