সিরাজগঞ্জে মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর

12

সোমবার (২১ ন) ভোর আনুমানিক সাড়ে তিনটার দিকে সিরাজগঞ্জ উপশহরের ১৩ নম্বর ওয়ার্ড চর রায়পুর হালদার পাড়ায় প্রায় শতবছরের প্রাচীন কালীমাতা মন্দিরে হামলা চালিয়ে দুস্কৃতকারীরা মন্দিরের প্রায় সব ক’টি প্রতিমা ভেঙে দিয়েছে। হামলা ও ভাঙচুরের পর যাওয়ার সময় শিব মন্দিরের শ্বেত পাথরের লক্ষ্মীনারায়ণ মূর্তি পুকুরে ফেলে দেয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের এক প্রেসবিজ্ঞপ্তিতে ঘটনার বিবরণ দিয়ে বলা হয়েছে, দুস্কৃতকারীরা দুটো মন্দিরেরই ক্ষতি সাধন করে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা সভাপতি সন্তোষ কুমার কানু ও সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার সাহা বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করেছেন। তারা এর আগে মন্দির পরিদর্শন করেছেন। একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

জেলা পুলিশ সুপার, স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা কঠোর ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন। সন্ধ্যায় সন্তোষ কুমার কানু পরিষদ বার্তাকে জানান, থানায় মামলা করা হয়েছে। জেলা প্রশাসনের কাছ থেকে মন্দিরে আর্থিক সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত ও সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী এক যুক্ত বিবৃতিতে মন্দিরে হামলায় গভীর ক্ষোভ প্রকাশ করে এই সন্ত্রাসী কর্মকান্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।