সারাদেশে সমাবেশ ও বিক্ষোভ মিছিল

21

নিজস্ব বার্তা পরিবেশক।। অব্যাহত সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বানে ১১ আগস্ট বুধবার সারাদেশে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

রংপুর

রংপুর থেকে প্রহ্লাদ রায় জানান, ঐক্য পরিষদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রংপুরে প্রেসক্লাব চত্বরে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ। বিকেল চারটায় এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা, থানা ও ওয়ার্ড ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

মানববন্ধন থেকে বক্তারা বলেন,মুক্তিযুদ্ধের মাধ্যমে যে বাংলাদেশের অভ্যুদয় ঘটেছে সেই দেশে বারবার চলছে নির্বিচারে সাম্প্রদায়িক হামলা, হত্যা, ধর্ষণ,অগ্নিসংযোগ,লুটপাট ও নির্যাতন। বলতে গেলে সাম্প্রদায়িক হামলা নিত্য নৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়েছে। তাই আমরা এ সকল কর্মকান্ডে কারা জড়িত এবং কাদের প্ররোচনায় এ সমস্ত ঘটছে তা দ্রুত তদন্ত সাপেক্ষে কঠিন পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

বক্তারা এও বলেন যে, যদি দ্রুত ব্যবস্থা নেওয়া না হয় এবং আমরা যদি কোন প্রতিকার না পাই তাহলে আমরা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবো।

মানববন্ধনে উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খিস্টান ঐক্য পরিষদ রংপুর জেলার সভাপতি বনমালি পাল,  সভাপতিম-লীর সদস্য সুশান্ত ভৌমিক, সাধারণ সম্পাদক স্বপন রায়, যুব ঐক্য পরিষদ জেলা সভাপতি প্রহলাদ রায়, মহিলা ঐক্য পরিষদ জেলা সভাপতি রীতা সরকার, পূজা উদযাপন পরিষদ জেলা সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য উপজেলা এবং থানা ওয়ার্ডের নেতৃবৃন্দ। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল রংপুর শহর প্রদক্ষিণ করে।