সাংসদ স্বপনের পদত্যাগ দাবি ঐক্য পরিষদের

5

।। নিজস্ব বার্তা পরিবেশক।। নৈতিক স্খলনের দায় মেনে নিয়ে অনতিবিলম্বে সংসদ সদস্যের পদ থেকে সিরাজগঞ্জ ৬ আসনের সরকারদলীয় সাংসদ হাসিবুর রহমান স্বপনের পদত্যাগের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। জমির ভুয়া দলিল সৃজন করে অর্পিত সম্পত্তি গ্রাসের অপতৎপরতার দায়ে গত বুধবার  ৮ অক্টোবর অভিযোগ গঠন করেছে শাহজাদপুরের জুনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সাহিন খান ফারুকের আদালত। সিনিয়র সাবজজ তোফাজ্জল হোসেন কর্তৃক দায়েরকৃত এক অভিযোগের ভিত্তিতে সাংসদ ও অন্য আরেকজনের বিরুদ্ধে এ মামলা রুজু হয়।

সাংসদ হাসিবুর রহমান স্বপনকে ‘ভূমিখেকো’ উল্লেখ করে ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রানা দাশগুপ্ত এক বিবৃতিতে বলেছেন, সাংসদের নাম ভাঙ্গিয়ে সরকারি দলের ছত্রছায়ায় থেকে এসব পরগাছারা তাদের ঘৃণ্য অপকর্মের মাধ্যমে সরকার ও সরকারি দলের ভাবমূর্তি ক্ষুণœ করে চলেছে। এসব ‘কাউয়াদের’ বিরুদ্ধে দৃশ্যমান রাজনৈতিক পদক্ষেপ গ্রহণের মাধ্যমে জনগণের কাছে ইতিবাচক বার্তা পৌঁছে দেয়ার জন্য বিবৃতিতে দল ও সরকার প্রধানের কাছে আবেদন জানানো হয়েছে।

ডেইলি স্টারের খবরে বলা হয়েছে, সিনিয়র সাবজজ তোফাজ্জল হোসেন গত ২৫ জুলাই ২০১৮ তারিখে ভুয়া দলিলপত্র ও স্বাক্ষর জাল করে অর্পিত সম্পত্তিকে ব্যক্তিগত সম্পত্তিতে পরিণত করার চেষ্টার অভিযোগে সাংসদ হাসিবুর রহমান স্বপন ও দলিল লেখক আবদুর রশিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আইনপ্রণেতা এ মামলায় জামিন পান, কিন্তু দলিল লেখককে কারাগারে পাঠানো হয়। পরে তিনিও জামিন পান। বুধবার অভিযোগ গঠনের সময় দুজনেই আদালতে ছিলেন।