সচেতন নাগরিক কমিটির উদ্যোগে নেতাজীর জন্মদিন পালিত

4

।। নিজস্ব বার্তা পরিবেশক।। উপমহাদেশের স্বাধীনতা আন্দোলনের অন্যতম অগ্রনায়ক নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মদিন উপলক্ষে শনিবার ২৩ জানুয়ারি বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি আয়োজিত এক আলোচনা সভায় এই মহান নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকালে কমিটির কার্যালয়ে আয়োজিত এই সভায় বক্তারা বলেন, নেতাজী বৃটিশ ঔপনিবেশিক শাসনের বিরুদ্ধে সংগ্রামের মাধ্যমে যে স্বাধীনতার বীজ বপন করেছিলেন তা এই উপমহাদেশের মানুষকে অনুপ্রাণিত করেছিল। সা¤্রাজ্যবাদী শক্তিকে বিদায় নিতে হয়েছিল। পরবর্তী সময়ে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই সংগ্রামী ধারায় মুক্তিযুদ্ধের ডাক দেন, স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটে।

বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিকের সভাপতিত্বে আলোচনা সভায় অংশগ্রহণ করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন, সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. ফজলে আলী, রাজনীতিবিদ এম এ জলিল, বীর মুক্তিযোদ্ধা রাজ্জাক, সাংবাদিক সুজন প্রমুখ।

বক্তারা নেতাজীর সংগ্রামী জীবন, আত্মত্যাগ ও অসাম্প্রদায়িক চেতনা থেকে শিক্ষাগ্রহণ করে রাজনীতিকে সমৃদ্ধ করার আহ্বান জানান।