শেখ হাসিনা করোনার সময়ে ক্ষুদ্র জনগোষ্ঠীকে ভোলেননি : মনোরঞ্জন শীল গোপাল এমপি

1

রতন সিং, দিনাজপুর থেকে।। ২৭ জুন।।  দিনাজপুর-১ আসনের সাংসদ মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাঙালির সংস্কৃতি রক্ষা করার জন্য আদিবাসীদের ঐতিহ্য-সংস্কৃতির শক্তিশালী ভ’মিকা রয়েছে। তাই করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র জনগোষ্ঠীর জনগণকে ভুলে যায়নি।

আজ রোববার দুপুর ২টায় দিনাজপুর বীরগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে সমতল ভুমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগী ৮৩টি পরিবারের মধ্যে উন্নতজাতের ক্রসবীড বকনা, দানাদার খাদ্য ও গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ করেন। বিতরণ কালে আয়োজিত অনুষ্ঠানে স্বাস্থ্য বিধি মেনে মনোরঞ্জন শীল গোপাল এমপি তিনি তার বক্তব্যে এ কথাগুলো বলেন।

তিনি বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে হলে অবশ্যই সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। দেশের তৃণমূল পর্যায় পর্যন্ত নিজেদের সুরক্ষায় প্রত্যেককে মাস্ক ব্যবহার করতে হবে। কোন ওঝা, কোন মন্ত্র দিয়ে এই করোনা মুক্ত করবে এমন কোন সম্ভাবনা নেই। করোনা মুক্ত করতে গেলে কেবলমাত্র বৈজ্ঞানিক পদ্ধতিতে যে চিকিৎসা ব্যবস্থা ও স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ব্যবহার ও নিরাপদ দুরত্বে চলাচল করতে হবে। তবেই এই করোনা থেকে নিরাপদ রাখা যাবে। তিনি বলেন, আমি নিজেই করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসতে পেরেছি। এর জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা জানাচ্ছি।

বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আব্দুল কাদের এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ড. আশিকা আকবর তৃষা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ মুহিববুর রহমান, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, ভেটেরিনারী সার্জন ডা. মোহাম্মদ ইউনুস আলী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টিসহ প্রমুখ।