শেখ হাসিনার নেতৃত্বে প্রতিক্রিয়াশীল চক্রকে রুখতে হবে : মনোরঞ্জন শীল

15

রতন সিং, দিনাজপুর থেকে ।। ৩০ নভেম্বর।। সরকারের বিরুদ্ধে গঠনমূলক বিরোধিতা না করে আজকে একটি গোষ্ঠী ধর্মকে ব্যবহার করে ধর্মের অপব্যাখ্যা দিয়ে সরলপ্রাণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। আজ বিভিন্ন জায়গায় দেবোত্তর সম্পত্তি বিশেষ করে শ্মশানগুলি দখলের অপচেষ্টা একটি মহল অব্যাহত রেখেছে। এই দখলকারীদের কোন ধর্ম থাকে না কোন জাত থাকে না, কোন বর্ণ থাকে না। এদের বিরুদ্ধে ধর্মপ্রাণ মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, ভাস্কর্য একটি জাতির ইতিহাস ঐতিহ্য এবং সংস্কৃতির প্রতীক। এই ভাস্কর্যের বিরুদ্ধে যারা কথা বলে তারা মূলত এদেশের কৃষ্টিকে বিনষ্ট করতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ঐতিহ্য রক্ষার স্বার্থে এই প্রতিক্রিয়াশীল চক্রের বিরুদ্ধে প্রগতিবাদীদের রুখে দাঁড়াতে হবে।

২৯ নভেম্বর রোববার রাতে দিনাজপুরের ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দিরে রাস উৎসবের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মনোরঞ্জন শীল গোপাল এমপি এসব কথা বলেন।

আয়োজক কমিটি জানান, প্রতি বছর রাস উৎসব উপলক্ষে মাসব্যাপী রাস মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। লাখ লাখ ভক্ত ও পূণ্যার্থীর আগমন ঘটে। কিন্ত এবার প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে কোন মেলা হচ্ছে না। সংক্ষিপ্ত আকারে রাস উৎসব পালিত হচ্ছে।

রাজ দেবোত্তর এস্টেট এর ট্রাস্টি জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল আলম-এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন, রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রণজিৎ সিংহ ও রাজ দেবোত্তর এস্টেট এর নির্বাহী সদস্য, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টার ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রতন সিং. উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকতা মোহাম্মদ মনিরুল হাসান, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেবনাথ।