শারদীয় দূর্গাপুজো নিয়ে কুমিল্লার সংসদ সদস্য বাহারের সাম্প্রদায়িক উক্তির তীব্র প্রতিবাদ

12

সংবাদ বিজ্ঞপ্তি।। শারদীয় দুর্গোপূজো নিয়ে কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য এ কে এম বাহাউদ্দিন বাহারের সাম্প্রদায়িক ধৃষ্টতাপূর্ণ উক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

সংগঠনের সভাপতিত্রয় সাবেক সাংসদ ঊষাতন তালুকদার, অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক ও নির্মল রোজারিও এবং সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রানা দাশগুপ্ত স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, গত ৪ অক্টোবর বিকেলে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পূজোর প্রস্তুতি উপলক্ষে আয়োজিত সভায় বাহাউদ্দিন বাহার ‘মদমুক্ত পূজা’ করার যে সাম্প্রদায়িক কটাক্ষমূলক বক্তব্য দিয়েছেন তার মধ্য দিয়ে তিনি তার সাম্প্রদায়িক চেহারা পূজার্থীদের সামনে উন্মোচিত করেছেন। বিবৃতিতে আরও বলা হয়, ‘মদ’ পূজোর আনুষাঙ্গিক কোনো বিষয় কখনো ছিল না, আজও নেই এবং মদের জন্য পুজোর সংখ্যা বৃদ্ধি হচ্ছে বলে তিনি যে উক্তি করেছেন তা তার ‘রাজনীতিক’ ও ‘মুক্তিযোদ্ধা’ পরিচয়কে জনসমক্ষে নিঃসন্দেহে ভুলুণ্ঠিত করেছে। কারণ কোনো প্রকৃত মুক্তিযোদ্ধা জনগণের ধর্মীয় অনুভূতি নিয়ে তুচ্ছতাচ্ছিল্য বা ব্যঙ্গ করতে পারে না।

ঐক্য পরিষদ নেতৃবৃন্দ বিবৃতিতে এ মর্মে হুঁশিয়ারি দিয়েছেন যে, আগামি সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এই সাংসদকে মনোনয়ন দেয়া হলে তার খেসারত তাকে দিতে হবে।