শরীয়তপুরে প্রতিমা ভাঙচুর, বাড়িতে আগুন

20

ডেস্ক রিপোর্ট।। শরীয়তপুরের সাংস্কৃতিক কর্মী বিজয় চন্দ্র চন্দের বাড়ির একটি মন্দিরের প্রতিমা ভাঙচুর করা হয়েছে। ওই বাড়ির লাকড়ি (কাঠের জ্বালানি) রাখার একটি ঘরে অগ্নিসংযোগ করা হয়েছে। এ ছাড়া আরও চারটি ঘরে অগ্নিসংযোগ করার জন্য কেরোসিন ছিটানো হয়। দুর্বৃত্তরা মন্দিরে চারটি চিঠি রেখে গেছে। এসব চিঠিতে ৫ লাখ টাকা চাঁদা দাবি করা হয়, নইলে দেশ ছেড়ে যাওয়ার হুমকি দেওয়া হয়। খবর প্রথম আলো’র।

গত সোমবার গভীর রাতে শরীয়তপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের উত্তর বালুচরা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিজয় চন্দ্র চন্দ সদরের পালং মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

পালং মডেল থানা সূত্র জানায়, উত্তর বালুচরা এলাকায় ১০টি হিন্দু পরিবারের বসবাস। সেটি চন্দের বাড়ি নামে পরিচিত। ওই বাড়িতে দুটি মন্দির আছে। সোমবার গভীর রাতে দুর্বৃত্তরা একটি মন্দিরে ঢুকে সরস্বতীর প্রতিমা ভাঙচুর করেছে। জ্বালানি কাঠ রাখার একটি ঘরে আগুন দেয়। আগুন দেওয়ার জন্য আরও চারটি ঘরে কেরোসিন ছিটিয়ে দেয়। আগুন দেখে বাড়ির লোকজন চিৎকার শুরু করলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। প্রতিবেশীরা গিয়ে আগুন নেভায়। মন্দিরে রেখে যাওয়া চিঠিতে চাঁদা না দিলে প্রাণনাশ ও দেশ ছাড়ার হুমকি দেওয়া হয়।