রাঙামাটিতে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের ঐক্য পরিষদের সংবর্ধনা

13

।। রাঙামাটি থেকে মিশু দে।। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও পরিষদের সদস্যদের সংবর্ধনা দিয়েছে রাঙামাটি জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিদের মধ্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, পরিষদের সদস্য বাদল চন্দ্র দে, বিপুল ত্রিপুরা অংশ নেন।

অতিথিদের ফুল দিয়ে বরণ ও হাতে সম্মাননা স্মারক তুলে দেন রাঙামাটি জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি দীপন ঘোষ, সহ-সভাপতি ইন্দ্র দত্ত তালুকদার, অরূপ মুৎসদ্দী, সাধারণ সম্পাদক পলাশ কুসুম চাকমা, সহ-সাধারণ সম্পাদক সমীরণ বড়–য়া, কুশল চৌধুরী।

এই সময় পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি দীপন ঘোষ জেলার দূরদুরান্ত থেকে পড়ালেখা করতে শহরে আসা শিক্ষার্র্থীদের বাসস্থান সুবিধার জন্য ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর খালি পড়ে থাকা জায়গায় প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনা সাপেক্ষে শিক্ষার্থী নিবাস গড়ে তুলার আহবান জানান জেলা পরিষদের কাছে। যা বিভিন্ন দুর্যোগেও ব্যবহারের হতে পারে আশ্রয়কেন্দ্র হিসেবে। তিনি রাষ্ট্রীয় বিভিন্ন অনুষ্ঠানের আগে সকল ধর্মগ্রন্থ থেকে পাঠেরও দাবি জানান। এছাড়াও আরো বেশকিছু দাবি উপস্থাপন করেন সংগঠনের পক্ষ থেকে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনায় আমরা কাজ করছি। আমার মাত্র শুরু আপনারা আমাকে আশীবাদ করবেন যেন রাঙামাটির মানুষের আশা প্রত্যাশা বাস্তবায়নে আমি কাজ করে যেতে পারি।