রংপুর বিভাগে করোনায় আরও ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬০৫

2

রংপুর থেকে প্রহ্লাদ রায়।। ১৪ জুলাই।। লকডাউন, কঠোর বিধিনিষেধ কোনো কিছুতেই রংপুর বিভাগে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় নতুন আক্রান্ত হয়েছেন ৬০৫ জন। শনাক্তের হার ৩১ দশমিক ৮৪ শতাংশ।

রংপুর বিভাগে করোনায় আরও মৃত্যু হয়েছে ১৪ জনের। এদের মধ্যে ঠাকুরগাঁও-এ ৭ জন, দিনাজপুরে ৩ জন,রংপুরে ২ জন এবং নীলফামারী ও গাইবান্ধায় ১ জন করে মৃত্যুবরণ করেছেন। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে এসব তথ্য জানা যায়।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে আরও জানা যায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের আট জেলায় ৬০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে দিনাজপুরে ১৩৮, রংপুরে ৯৮, ঠাকুরগাঁও-এ ৯৪, নীলফামারিতে ৮১, পঞ্চগড় ও কুড়িগ্রামে ৬১, গাইবান্ধায় ৫৫, লালমনিরহাটে ১৭ জন রয়েছেন।

এ নিয়ে রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ হাজার ৯৩৪ জনে। নতুন করে মারা যাওয়া ১৪ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮৫ জনে।

প্রতিদিন হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ায় করোনা ডেডিকেটেড হাসপাতালে শয্যা খালি নেই। আইসিইউ’র জন্য চলছে হাহাকার। এ অবস্থায় রোগীদের নিয়ে অসহায় অবস্থায় রয়েছেন রোগীর স্বজনরা।