রংপুরে হিন্দুপল্লীতে হামলা, আহত ৩

18

রংপুর থেকে প্রহ্লাদ রায়।। ৩০ মে।। রংপুর সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ড বড়বাড়ি হিন্দু পল্লীতে টিউবওয়েলের পানির ড্রেনকে কেন্দ্র করে হামলা চালানো হয়েছে।  গতকাল সকাল ১০টার দিকে স্থানীয় সন্ত্রাসী রাশেদ,সোহাগ, রশিদ দলবল নিয়ে শচীন চন্দ্র সরকার,বিনয় চন্দ্র মোহন্তসহ ৫টি বাড়িতে হামলা করে ভাংচুর ও মারপিট করে। হামলাকারীরা বাড়িতে থাকা টাকা-পয়সা-সোনার অলঙ্কার লুটপাট করেছে।  হামলাকারীদের ভাংচুরে বাধা দিতে গেলে তাদের উপর চড়াও হয়। এতে গুরুতর আহত হন দীপা রানী দাস,বিনয় চন্দ্র মোহন্ত ও শচীন চন্দ্র সরকার।

আহত ৩ জনের  রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা চলছে। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশংকাজনক। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পুলিশ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও  ছাত্র যুব ঐক্য পরিষদ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। মামলার প্রক্রিয়া চলছে। এখনো কাউকে গ্রেফতার করা হয়নি।

এলাকাবাসী সুত্রে জানা যায়, এই রাশেদ ও তার দলবল দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে বালু উত্তোলন করে ব্যবসা করছে। এতে নদীর পাড়ে ঘরবাড়ি হুমকির মুখে। এ ব্যাপারে জনপ্রতিনিধিদের কাছে অভিযোগ করেও প্রতিকার পাওয়া যায়নি।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও ছাত্র যুব ঐক্য পরিষদ নেতৃবৃন্দ এই হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সেই সাথে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। দাবি জানানো হয় হামলাকারীদের গ্রেফতারের। এলাকাবাসী সূত্রে জানা যায়,  দেড় বছর আগেও এই রাশেদ ও তার সহযোগীরা একইভাবে হামলা চালিয়েছিল, এতে কয়েকজন আহত হয়েছিলেন। ৪ দিন আগেও ৫ হিন্দু যুবককে বেধড়ক পিটিয়েছিলো ওরা।