মোদিকে কটূক্তি করে ভিডিও আপলোডের অভিযোগে বাংলাদেশে কিশোর গ্রেফতার

4

নিজস্ব বার্তা পরিবেশক।। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে ফেসবুকে কটূক্তি করে ভিডিও আপলোডের অভিযোগে ঠাকুরগাঁওয়ে এক কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২০ মার্চ) বিকালে জেলা শহরের মন্দিরপাড়ার একটি ছাত্রাবাস থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হুমায়ুন কবির বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ধনীবস্তি  গ্রামের খলিলুর রহমানের ছেলে।

পুলিশ জানিয়েছে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমন বানচাল করার জন্য বিভিন্ন শ্রেণি বা সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা-বিদ্বেষ সৃষ্টি করার চেষ্টা চলছে। সাম্প্রদায়িক অস্থিরতা ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর জন্য ফেসবুকে ভিডিও আপলোড করার অভিযোগে হুমায়ুনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ও সিম উদ্ধার করা হয়েছে।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভিরুল ইসলাম বলেন, বালিয়াডাঙ্গী এলাকার বাসিন্দা এই কিশোর ফেসবুকে চার মিনিটের একটি ভিডিও আপলোড করে, যেখানে শুধু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নয়, বরং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েও কটাক্ষ করা হয়েছে। কটাক্ষ করা হয়েছে পররাষ্ট্রমন্ত্রীকেও। ওই কিশোর বিরুদ্ধে ফেসবুকের মাধ্যমে উত্তেজনাকর তথ্য ছড়ানোর চেষ্টা করেছিল।

পুলিশ জানাচ্ছে, জিজ্ঞাসাবাদে কিশোরটি তাদের বলেছে যে, সে ফেসবুকে লাইক, কমেন্ট আর শেয়ার পাওয়ার জন্য ভাইরাল হওয়ার উদ্দেশ্যে ওই ভিডিও আপলোড করেছে। শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠানমালায় যোগ দিতে শেখ হাসিনার আমন্ত্রণে আগামি ছাব্বিশে মার্চ ঢাকা আসছেন নরেন্দ্র মোদী।