ভারতে বসছে মিস ওয়ার্ল্ডের আসর

1

ডেস্ক রিপোর্ট।। দীর্ঘ অপেক্ষার পালা ঘুচল। প্রায় তিন দশক পর ভারতে ফিরে এসেছে মিস ওয়ার্ল্ড প্যাজেন্ট। ১৮ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত নয়াদিল্লি ও মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত জাঁকজমকপূর্ণ এ প্রতিযোগিতার ৭১তম আসর।

সম্প্রতি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজকেরা। উপস্থিত ছিলেন বর্তমান বিশ্বসুন্দরী পোল্যান্ডের ক্যারোলিনা বিলাওস্কা, জ্যামাইকার সাবেক বিজয়ী টনি অ্যান সিং, মেক্সিকোর ভেনেসা পন্স ডি লিওন, ভারতের মানুষি ছিল্লার ও পুয়ের্তো রিকোর স্টেফানি ডেল ভ্যালি।

পরে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া বিবৃতিতে আয়োজকেরা বলেন, আমাদের দেশের সংস্কৃতি অত্যন্ত সমৃদ্ধ। নারীর ক্ষমতায়নের প্যাশন রয়েছে এখানে। সে কারণে আমাদের দেশকে মিস ওয়ার্ল্ডের হোস্ট হিসেবে বেছে নেওয়া হয়েছে।’ ২০ ফেব্রুয়ারি নয়াদিল্লিতে উদ্বোধনী অনুষ্ঠান হবে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার।

ভারতের বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতা। ৯ মার্চ মুম্বাইয়ে জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে বসবে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার চূড়ান্ত আসর, যা বিশ্বজুড়ে সরাসরি সম্প্রচারিত হবে। প্রতিবছর জমকালো এ আয়োজন দেখতে মুখিয়ে থাকেন বিশ্বের কোটি কোটি মানুষ। এদিনই বাছাই করা সুন্দরীর মাথায় উঠবে বিশ্বসুন্দরীর মুকুট।

প্রতিযোগিতায় অংশ নেবেন বিশ্বের বিভিন্ন স্থান থেকে আসা ১২০ প্রতিযোগী। বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০২৩’ শাম্মি ইসলাম নীলা। ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছেন ২১ বছর বয়সী সিনি শেঠি। ভারতে মিস ওয়ার্ল্ডের ৭১তম আসর বসার খবরে যারপরনাই উচ্ছ্বসিত এই ফেমিনা মিস ইন্ডিয়া। অন্যদিকে একই অনুভূতি প্রকাশ করেছেন সাবেক বিশ্বসুন্দরী মানুষি ছিল্লার।

১৯৯৬ সালে প্রথমবারের মতো আন্তর্জাতিক এই সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করে ভারত। এর আগে ২০১৭ সালে শেষবার ভারত থেকে বিশ্বসুন্দরীর মুকুট ওঠে মানুষি ছিল্লারের মাথায়।