বীর মুক্তিযোদ্ধা গোপীনাথ দাশের পরলোক গমন

22

।। নিজস্ব বার্তা পরিবেশক।। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি ও জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার গোপীনাথ দাশ বুধবার (১১ নভেম্বর) বিকেল পৌনে চারটায় নারায়ণগঞ্জে প্রোএ্যাকটিভ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক গমন করেছেন। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। দুই সংগঠনের সঙ্গে তিনি প্রতিষ্ঠালগ্ন থেকে যুক্ত ছিলেন।

রাষ্ট্রীয় সম্মাননার পর রাতে নারায়ণগঞ্জ শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক, সভাপতি সাবেক সাংসদ উষাতন তালুকদার ও ভারপ্রাপ্ত সভাপতি নির্মল রোজারিও এবং সাধারণ সম্পাদক এ্যাড. রানা দাশগুপ্ত এক যুক্ত বিবৃতিতে কমান্ডার গোপীনাথের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেন। মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ ও ধর্মীয় সংখ্যালঘুদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে গোপীনাথ দাশের উজ্জ্বল ভূমিকার কথা স্মরণ করে বিবৃতিতে বলা হয়, তাঁর সাহসী ভূমিকা আগামি দিনে প্রেরণা হিসেবে কাজ করবে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত ও সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি এক যুক্ত বিবৃতিতে কমান্ডার গোপীনাথের আত্মার সদগতি কামনা করেন এবং তাঁর পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।