বন্ধ হলো সাষ্টাঙ্গ প্রণাম

14

ডেস্ক রিপোর্ট।। করোনার কোপ, কামারপুকুর রামকৃষ্ণ মঠে বন্ধ হলো সাষ্টাঙ্গ প্রণাম। দাঁড়িয়ে প্রণাম করেই বেরিয়ে আসতে হবে মঠ থেকে, জানানো হয়েছে মঠ কর্তৃপক্ষের তরফে। খবর এই সময়ের।

ভারতজুড়ে বাড়ছে করোনা। পশ্চিমবঙ্গেও সংক্রমণ লাগামছাড়া। এই পরিস্থিতিতে সুরক্ষাবিধির কথা মাথায় রেখে দর্শনার্থীদের জন্য বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছেন কামারপুকুর রামকৃষ্ণ মঠ কর্তৃপক্ষ। মঠের অধ্যক্ষ স্বামী লোকত্বরানন্দ মহারাজ জানান, বেলুড় মঠে নিয়মবিধি মোতাবেক আমাদের যাবতীয় নিয়ম স্থির করা হয়েছে। আগামি ২২ এপ্রিল অর্থাৎ আগামিকাল থেকে বেলুড় মঠ সাধারণ দর্শকদের জন্য বন্ধ হয়ে যাচ্ছে। আমাদের এখানে কোভিড পরিস্থিতি ততটা বোঝা যাচ্ছে না।

তবে এলাকায় যদি সংক্রমণ বাড়ে সেক্ষেত্রে রামকৃষ্ণ মঠের প্রবেশদ্বারও দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হবে। দীর্ঘদিন ধরেই আমরা আমাদের গেস্ট হাউস বন্ধ করে দিয়েছি। দুপুরে অন্নপ্রসাদ বন্ধ করে দেওয়া হয়েছে। এখানেই শেষ নয়, তিনি আরও বলেন, কোভিড বিধি মেনে মুখে মাস্ক এবং হাতে স্যানিটাইজার দিয়ে তবেই মন্দিরে প্রবেশ করা যাবে। দাঁড়িয়ে প্রণাম করে বেরিয়ে আসতে হবে। ভেতরে বসা বা গল্প করা যাবে না। করা যাবে না সাষ্টাঙ্গ প্রণামও। তবে মঠে প্রবেশের সময়সূচি পূর্বের মতোই অপরিবর্তিত থাকছে। করোনা ঠেকাতে হাতে দেওয়া হচ্ছে না প্রসাদ। প্রসঙ্গত, বুধবার (২১ এপ্রিল) বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮১৯ জন। যা দৈনিক সংক্রমণের নিরিখে পশ্চিমবঙ্গে এখনও সর্বোচ্চ। সংক্রমণের পাশাপাশি বাংলায় মৃত্যুর সংখ্যাও চিন্তা বাড়াচ্ছে। এদিন করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ৪৬ জনের।

স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৮ হাজার ১৭২। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ৮০৫ জন। মোট মৃতের সংখ্যা ১০ হাজার ৬৫২। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৫৮ হাজার ৩৮৬। সুস্থতার হার

৮৯ দশমিক ৮২ শতাংশ।