প্রধানমন্ত্রী যুগপোযোগী ছাত্র শিক্ষক কেন্দ্র নির্মাণের দিকনির্দেশনা দিয়েছেন

6

ডেস্ক রিপোর্ট।। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এর স্থাপত্য নকশার উপস্থাপনা অবলোকন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৫ মে) সকালে প্রধানমন্ত্রী গণভবনে টিএসসি’র স্থাপত্য নকশার উপস্থাপনা দেখেছেন বলে জানান প্রধানমন্ত্রীর সহকারি প্রেস সচিব-১ এম এম ইমরুল কায়েস।

তিনি বলেন, একটি যুগপোযোগী, আধুনিক ও পরিবেশবান্ধব ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) নির্মাণের দিকনির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই সময় শিক্ষামন্ত্রী দীপু মনি, অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ তোফাজ্জল হোসেন মিয়া, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সরকার সম্প্রতি যুগের চাহিদা অনুযাযী টিএসসির ১৯৬০ সালে স্থাপিত ভবন আধুনিকায়নের উদ্যোগ নেয়।

১৯৬০ সালের শুরুর দিকে গ্রিক স্থপতি কনস্ট্যান্টিন ডক্সিয়াডেস টিএসসির নকশা করেন। পূর্ব পাকিস্তানের তৎকালীন সামরিক শাসক জেনারেল আইয়ুব খানের আমলে ভবনটির নির্মাণ কাজ শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা ও নির্দেশনায় সরকারের গণপূর্ত অধিদপ্তর (পিডব্লিউডি) এই প্রকল্প বাস্তবায়ন করবে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় গত বছর অক্টোবরে পিডব্লিউডি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে টিএসসির আধুনিকায়নের জন্য বিভিন্ন চাহিদার কথা জেনে নেয়।