পূজা কমিটির নেতাকে হুমকি দেয়ার অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

11

।। দিনাজপুর প্রতিনিধি।। দিনাজপুরে দুর্গাপূজার ‘সরকারি সহায়তার চাল না পেয়ে’ হুমকি দেওয়ার অভিযোগে বীরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মানোয়ার হোসেনকে পুলিশ গ্রেপ্তার করেছে। বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে বীরগঞ্জের সুজালপুর ইউনিয়নের শিতলাইয়ের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর। মনোয়ার হোসেন বীরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক।

বীরগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি সুজালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহেশ চন্দ্র রায়কে প্রাণনাশ ও দেশছাড়া করার হুমকি দেওয়ার অভিযোগে মনোয়ার হোসেনের বিরুদ্ধে বুধবার থানায় মামলা হয়েছে।

ওসি মতিন জানান, বীরগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মহেশ চন্দ্র রায় বুধবার রাতে বীরগঞ্জ থানায় মনোয়ার হোসেনের বিরুদ্ধে মামলা করেছেন। মামলায় অভিযোগ করা হয়- দুর্গাপূজায় সরকারি অনুদানের চাল মনোয়ারকে বিক্রিতে সম্মত না হওয়ায় মনোয়ার তাকে প্রাণনাশ ও দেশ থেকে তাড়িয়ে দেওয়ার হুমকি দেন।

মনোয়ারকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করার জন্য বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এবং পুজা উদযাপন পরিষদের বীরগঞ্জ উপজেলা নেতারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দিয়েছেন। মনোয়ারের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে তারা পূজা না করার হুমকি দিয়েছিলেন।