পতাকা বিকৃতির সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

8

রংপুর থেকে প্রহ্লাদ রায়।। ২৩ ডিসেম্বর।।  মহান বিজয় দিবসে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে ওঠা জাতীয় পতাকা বিকৃতি ও অবমাননার অভিযোগের সত্যতা পেয়েছে রংপুর জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি।

এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশসহ এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেছে তদন্ত কমিটি। পরে জেলা প্রশাসন থেকে প্রতিবেদনটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহর কাছে পাঠানো হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বিষয়টি নিশ্চিত করে জানান, জাতীয় পতাকা বিকৃতির ঘটনায় রংপুর জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানী মঙ্গলবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন। তদন্ত  প্রতিবেদনে প্রাথমিকভাবে জাতীয় পতাকা বিকৃতির অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। সে কারণে আমাদের তদন্ত প্রতিবেদনটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে পাঠানো হয়েছে।

ওই প্রতিবেদনে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ার তথ্যসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে বলে জানান তদন্ত কমিটির এক সদস্য।