দিনাজপুর বীরগঞ্জে সাড়ে ৩শ শ্রমিকের মাঝে ত্রাণ বিতরণ

0

রতন সিং, দিনাজপুর থেকে।। ১৩ জুলাই।।  দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, করোনা মোকবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের মানুষকে টিকার আওতায় নিয়ে আসার জন্য সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। টিকা কার্যক্রম দ্বিতীয় পর্যায়ে শুরু হয়ে গেছে। সব বয়সের পুরুষ-মহিলা শিশুদের করোনা টিকা দেয়া হবে বলে তিনি ঘোষণা দেন।

আজ মঙ্গলবার দুপুর ২টায় দিনাজপুর বীরগঞ্জ উপজেলার পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন এর আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বরাদ্ধকৃত করোনায় ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তার আওতায় হোটেল ও বাস শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি একথাগুলো বলেন।

অনুষ্ঠানে সাড়ে ৩’শ হোটেল ও বাস শ্রমিকদের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়। প্রত্যেক শ্রমিককে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ লিটার তেল ও ১ কেজি লবন দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আব্দুল কাদের এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, ওসি আব্দুল মতিন প্রধান, সমাজ সেবা অফিসার সারোয়ার মুর্শিদ আহমেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ সানাউল্লাহ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম প্রমুখ।

এরপর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত ৬ জন রোগীকে ৫০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকার চেক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বরাকৃত প্রধানমন্ত্রীর উপহার ১৪২ জন দুস্থ খামারির মাঝে ২৫ কেজি করে গো খাদ্য (ফিড) বিতরণ করা হয়।