দিনাজপুর বীরগঞ্জে চাল বোঝাই ট্রাকে আগুন।। ২ জন আটক

11

রতন সিং দিনাজপুর থেকে।। ০৮ ডিসেম্বর।।  দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার পাকার রাস্তায় একটি চাল বোঝাই ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করা হলে আগুনে চালসহ ট্রাকের সামনের অংশ পুড়ে যায়। এ ঘটনায় ওই থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

দিনাজপুর বীরগঞ্জ উপজেলায় ক্ষতিগ্রস্ত ট্রাকের চালক ইসমাইল হোসেন গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের জানান, গত বুধবার দিবাগত রাত ২টায় জেলা বোচাগঞ্জ উপজেলার জহুরা অটোরাইস মিল থেকে চাল বোঝাই করে ট্রাকটি রংপুর মহানগরে মাহিগঞ্জ এলাকায় যাচ্ছিল। ট্রাকটি গতকাল বৃহস্পতিবার ভোর রাতে জেলার বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নে মহুগা আমতলি স্থানে পৌঁছালে সাতটি মোটরসাইকেলে ৩ জন করে আরোহী এক যোগে ট্রাকে ইট পাটকেলে নিক্ষেপ করে গি রোধ করে। এর পর ট্রাক থেকে চালক ও হেলপাড়কে নিচে নামায় এবং ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করে আগুন ধরিয়ে দেয়। ট্রাক চালক জানায়, অবরোধকারীদের হাত পা ধরে তিনি ট্রাকে আগুন না লাগানোর জন্য অনুরোধ করেন, কিন্তু তাতে কোন কাজ হয়নি। তারা আগুন দিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আগুনে ট্রাকের সম্মুখের অংশ কেবিনসহ বোঝাই করা চাল পুড়ে যায়। ঘটনার সংবাদ পেয়ে বীরগঞ্জ ফায়ার সার্ভিস ও পুলিশ উপস্থিত হয়ে ২ ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে ট্রাকের আগুন নিভাতে সক্ষম হয়।

বীরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মো. মজিবর রহমান জানান, তিনি ঘটনার বিষয় জানতে পেয়ে গতকাল বৃহস্পতিবার ভোর রাতে বীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোদাদাদ হোসেনসহ ঘটনাস্থলে উপস্থিত হন। ঘটনার বিষয় ট্রাক চালক ও হেলপারের সাথে কথা বলে তাদের বক্তব্য রেকর্ড করেন। পুড়ে যাওয়া ট্রাক ও চালের আলামত সংগ্রহ করেন। ঘটনার পর থেকে ডিজিটাল পদ্ধতি অনুসরন করে অবরোধের নামে নাশকতাকারীদের শনাক্ত করে তাদের গ্রেফতার অভিযান চলমান রয়েছে। এর মধ্যে ২ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা সম্ভব নয় বলে তিনি জানান।