দিনাজপুরে জামায়াতের ৬ রোকন গ্রেফতার

5

দিনাজপুর থেকে রতন সিং।। ২৪ এপ্রিল।।  দিনাজপুর বিরামপুর উপজেলায় নাশকতা ও যানবাহন ভাংচুর এবং ক্ষতিসাধনের মামলায় দক্ষিণ দিনাজপুর জেলার সাংগঠনিক সম্পাদক এনামুল হকসহ  জামায়াতের ৬ রোকনকে গ্রেফতার করা হয়েছে।

বিরামপুর থানার পরিদর্শক মনিরুজ্জামান জানান, গ্রেফতারকৃত ৬ জামায়াতের রোকন দীর্ঘদিন থেকে গ্রেফতার এড়াতে পলাতক ছিল। শনিবার বেলা ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের বিরামপুর পৌর এলাকার ইসলামপুর গ্রামে গোপন বৈঠক করার সময় গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন দক্ষিণ দিনাজপুর জেলার সাংগঠনিক সম্পাদক এনামুল হক, রোকন হাফিজুল ইসলাম, মজনুর রহমান, ইয়াকুব আলী, মোকসেদ আলী মন্ডল ও মজিবর রহমান। গ্রেফতারকৃতদের শনিবার বিকেল ৪টায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাজাহান সিরাজ দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ইসমাইল হোসেনের আদালতে সোপর্দ করে প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক শুনানি করে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

উল্লেখ্য যে, গত ১৬ মার্চ বিকেল ৪টায় বিরামপুর পৌর শহরের ঢাকা মোড়ে জামায়াত-শিবির সদস্যরা অর্তকিতভাবে সমবেত হয়ে রাস্তায় চলাচলরত ৬টি ট্রাক, ২টি বাস ও ১০/১২টি মোটর সাইকেল ভাংচুর করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। সংবাদ পেয়ে পুলিশ ওই দিন ঘটনাস্থল থেকে  ৬০/৭০টি বাশের লাঠি, পাথর ও ইটপাটকেলসহ ৪ জামায়াত শিবির সদস্যকে গ্রেফতার করেছিল। অন্যান্য আসামীরা পালিয়ে যায়। এই ঘটনায় ওই দিন রাতে বিরামপুর থানার এসআই ফিরোজ কবির বাদী হয়ে ৪৭ জন জামায়াত শিবির সদস্যদের নাম উল্লেখ করে প্রায় ২০০ জন পলাতকদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে নাশকতার ঘটনায় মামলা দায়ের করে। ওই মামলার পলাতক আসামি হিসেবে এই ৬ জনকে গ্রেফতার করা হয়।