দিনাজপুরে করোনায় নতুন ১৩৮ জন আক্রান্ত, ৩ জনের মৃত্যু

1

রতন সিং, দিনাজপুর থেকে।। ১৩ জুলাই।। সারাদেশে ব্যাপী লকডাউনের ১৩ দিনে দিনাজপুরে করোনায় ১৩৮ জন আক্রান্ত ও ৩ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্তদের মধ্যে ১২৬ জনকে রেড জোনে হাসপাতালে ভর্তি করা হয়। অপর ১২ জনকে স্বাস্থ্য বিভাগের অধীনে চিকিৎসা দেয়া হচ্ছে। আক্রান্তের হার ২৯ দশমিক ৭৪ ভাগ।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় তার কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে এসব তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ৬১৭টি নমুনা সংগ্রহ করে ৪৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১৩৮ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। বর্তমানে জেলায় ২ হাজার ১৩১ জন করোনা আক্রান্ত রেড জোনে চিকিৎসাধীন রয়েছে। তাদের মধ্যে ২৬৭ জনকে গুরুতর অবস্থায় রেড জোনে চিকিৎসা দেয়া হচ্ছে। গত ২৪ ঘন্টায় ৪৩৪ জনকে নতুন করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

মঙ্গলবার জেলায় নতুন আক্রান্ত ১৩৮ জনের মধ্যে সদর উপজেলাতেই ৬১ জন। এছাড়া বিরলে ৩ জন, বিরামপুরে ৪জন, বীরগঞ্জে ১০ জন, বোচাগঞ্জে ৬ জন, চিরিরবন্দরে ৭ জন, কাহারোলে ১ জন, ফুলবাড়ী ১৯ জন, খানসামায় ১৫ জন, নবাবগঞ্জে ৪ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন।

এপর্যন্ত জেলায় করোনায় ১৯৭ জন মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১০২, বিরলে ১১ জন, বিরামপুরে ১২ জন, বীরগঞ্জে ৭ জন, বোচাগঞ্জে ৬ জন, চিরিরবন্দরে ১৬ জন, ফুলবাড়ীতে ১১ জন, হাকিমপুরে ৪ জন, কাহারোলে ৬ জন, খানসামায় ৫ জন, নবাবগঞ্জে ৫ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন।