চাঁদার দাবিতে হামলা ডা. চিন্ময় দত্ত আহত

17

।। গোপালগঞ্জ প্রতিনিধি।।

ফরিদপুরের গোপালগঞ্জের আড়াইশ শয্যাবিশিষ্ট হাসপাতালের কর্মরত চিকিৎসক ডাঃ চিন্ময় দত্ত আজ (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় স্থানীয় পাওয়ার হাউজ রোডে দুর্বৃত্তদলের হামলায় আহত হয়ে বর্তমানে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর মাথায়, ঘাড়ে ও মুখে জখম হয়েছে। ঘাড়ে এর আগে থেকে প্লেট বসানো ছিল। ডা. দত্তের বাড়ি গোপালগঞ্জ থানার বৌইলটলী ইউনিয়নের জান্দিপুর গ্রামে। তাঁর বয়স এখন ৫৯। আগামি দু’মাস পর চাকরি থেকে তাঁর অবসরে যাবার কথা রয়েছে।

ডাঃ দত্ত স্থানীয় গোহাটা কালীবাড়ীর উত্তর পাশে ছয়তলা ভবনের নির্মাণকাজ প্রায় শেষ করে এনেছেন। বর্তমানে চূড়ান্ত পর্যায়ের কাজ চলছে। ভবন নির্মাণকাজ চলাকালীন স্থানীয় জহুরুল হকের দুই পুত্র ইলিয়াস হক ও মাহমুদ হক তাদের আরো কয়েকজন সঙ্গীসহ নিজেদের আওয়ামী লীগ, যুব লীগের নেতা-কর্মীর পরিচয়ে ডাঃ দত্তের কাছে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে। কিন্তু তিনি এহেন অন্যায় দাবি পুরনে বারবার অস্বীকৃতি জানিয়ে আসছিলেন।

আজ সকালে ভবন নির্মাণের চূড়ান্ত কাজ পরিদর্শন শেষে স্ত্রী সঞ্চিতা দত্তসহ ডাঃ দত্ত জহুরুল হকের বাসার সামনে দিয়ে তার ভাড়া বাসায় ফেরার পথে দুর্বৃত্তের দল তাঁর উপর ঝাঁপিয়ে পরে।

জানা গেছে, দুর্বৃত্তদলের নেতা ইলিয়াস হক গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।