করোনায় এপ্রিলে সর্বোচ্চ মৃত্যু, ২ হাজার ৪০৪

5

ডেস্ক রিপোর্ট।। বাংলাদেশে গত বছরের ৮ মার্চ করোনা রোগী শনাক্ত হয়। এর পর এযাবৎকালের সর্বাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে গত এপ্রিল মাসে। গত মাসে করোনায় মোট দুই হাজার ৪০৪ জনের মৃত্যু হয়েছে। এর আগে এক মাসে সর্বাধিক মৃত্যু ছিল গত বছরের জুলাইয়ে, এক হাজার ২৬৪ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত বছরের মার্চে ৫ জন, এপ্রিলে ১৬৩ জন, মে’তে ৪৮২ জন, জুনে এক হাজার ১৯৭ জন, জুলাইয়ে এক হাজার ২৬৪ জন, আগস্টে এক হাজার ১৭০ জন, সেপ্টেম্বরে ৯৭০ জন, অক্টোবরে ৬৭২ জন, নভেম্বরে ৭২১ জন, ডিসেম্বরে ৯১৫ জন মারা যান। এই বছরের জানুয়ারিতে মৃত্যু ২৮১ জনের, ফেব্রুয়ারিতে ২৮১ জনের, মার্চে ৬৩৮ জনের এবং এপ্রিলে সর্বাধিক দুই হাজার ৪০৪ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল থেকে শনিবার সকাল ৮টা) আরও ৬০ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৪৫২ জন। শনিবার (০১ মে) স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১১ হাজার ৫১০ জন। আর আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬০ হাজার ৫৮৪ জন। গত ২৪ ঘণ্টায় মোট ১৫ হাজার ১১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৫২ জন। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ৯ দশমিক ৬।