এস্কেভেটর গুঁড়িয়ে দিল মুক্তিযোদ্ধার বাড়ি

5

মনীন্দ্র কুমার নাথ।। ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর গ্রামে দিলীপ কুমার নাগ নামে এক বীর মুক্তিযোদ্ধার বাড়ি এস্কেভেটর দিয়ে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার ভোরে সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নান্না মিয়ার ছেলে ইকরামুল আমীন বাবুর নেতৃত্বে এ তান্ডব চালানো হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

দিলীপ কুমার নাগ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি। তিনি জেলা সদরে বাস করেন। ঘটনার সময় বাড়িতে ছিলেন না। সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত দিলীপ নাগ সংগঠনের নেতৃবৃন্দ নিয়ে অভিযোগ দিতে সরাইল থানায় অবস্থান করছেন।

বীর মুক্তিযোদ্ধা দিলীপ নাগ মঙ্গলবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, তার স্বত্বদখলীয় ২৪ শতক জায়গার অন্দরে গত তিন মাস আগে তিনি ২০ হাত লম্বা ও আট হাত প্রস্থে দুটি ঘর নির্মাণ করেন। প্রতিবেশী ইকরামুল আমীন জায়গাটি দখল করার জন্য তাকে নানাভাবে হুমকি-ধমকি দিয়ে আসছিলেন। এ ঘটনায় তিনি গত ২০১৯ সালে আদালতে মামলা করেন।

দিলীপ নাগ আরো অভিযোগ করেন, প্রতিপক্ষকে আদালত থেকে সমন দিলেও তারা আদালতের সমন গ্রহণ না করে জোরপূর্বক জায়গা দখলের চেষ্টা অব্যাহত রাখে। এর প্রেক্ষিতে তিনি সরাইল থানায় গত পাঁচ মাস আগে লিখিত অভিযোগ করেন। মঙ্গলবার ভোরে ইকরামুল আমীন ২৫-৩০ জন সন্ত্রাসী নিয়ে দোচালা ঘর গুঁড়িয়ে দেন।

সরাইল থানার ওসি মোহাম্মদ নাজমুল আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করেন। সন্ধ্যায় তিনি জানান, ভুক্তভোগীর পক্ষ থেকে এ বিষয়ে অভিযোগ নেওয়া হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তবে এ বিষয়ে যুক্তরাষ্ট্রপ্রবাসী ইকরামুল আমীনের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। সন্ধ্যায় মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সেটি বন্ধ পাওয়া যায়। পরিবারের অন্য সদস্যদের সঙ্গেও এ বিষয়ে যোগাযোগ করা সম্ভব হয়নি।