আয়শা খানমের মৃত্যুতে ঐক্য পরিষদের শোকপ্রকাশ

5

।। নিজস্ব বার্তা পরিবেশক।। মানবাধিকার আন্দোলনের নেতা, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আয়শা খানমের মৃত্যুতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ঊষাতন তালুকদার, দুই ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক ও নির্মল রোজারিও এবং সাধারণ সম্পাদক এ্যাড. রানা দাশগুপ্ত গভীর শোক প্রকাশ করেছেন। এক যুক্ত বিবৃতিতে তাঁরা বলেন, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশে নারী অধিকার তথা মানবাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে আয়শা খানমের ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। তাঁর মৃত্যুতে বাংলাদেশ সত্য ও ন্যায়ের সংগ্রামে এক অকুতোভয় সৈনিককে হারালো।

আয়শা খানম শনিবার (০২ জানুয়ারি) ভোর সাড়ে তিনটায় প্রয়াত হন। সকাল ন’টায় তাঁর মরদেহ সেগুনবাগিচায় মহিলা পরিষদের কার্যালয়ে আনা হলে বিভিন্ন সংগঠন পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধা জানান পরিষদের সভাপতিম-লীর সদস্য সাংবাদিক বাসুদেব ধর।

পূজা উদযাপন পরিষদের শোক

নারী অধিকার আন্দোলনের অন্যতম পথিকৃৎ বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আয়শা খানমের মৃত্যুতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে সভাপতি মিলন কান্তি দত্ত ও সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী গভীর শোক প্রকাশ করেছেন। এক বিবৃতিতে বলা হয়, তাঁর মৃত্যুতে নারী অধিকার আন্দোলনের ক্ষেত্রে বিরাট শূণ্যতার সৃষ্টি হবে। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও মুক্তিযুদ্ধ এবং নারী সমাজের মর্যাদা প্রতিষ্ঠায় তাঁর অবদান জাতি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রয়াতর বিদেহী আত্মার সদগতি কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান এবং পরম করুণাময় সৃষ্টিকর্তা যেন তাঁদের এই শোক সহ্য করার ক্ষমতা দেন সেই প্রার্থনা করেন।